একজন সিনিয়র Overwatch 2 ডেভলপার ম্যাচমেকিং সমস্যার সমাধান করে এবং লোয়ার র্যাঙ্কের প্লেয়ারদের স্ট্রাগেল ব্যাখ্যা করেন
একজন Overwatch 2 ডেভলপার ব্যাখ্যা করেছেন কেন Blizzard লোয়ার র্যাঙ্কের প্লেয়ারদের জন্য ন্যায্য ম্যাচমেকিং নিয়ে সমস্যায় পড়ে। দুর্বল ম্যাচমেকিং গেমটির একটি সাধারণ সমালোচনা হয়েছে, যা ডেভেলপাররা ঠিক করার জন্য কঠোর পরিশ্রম করছে। যাইহোক, লোয়ার র্যাঙ্কের প্লেয়াররা একটি অনন্য সমস্যা উপস্থাপন করে যা Overwatch 2 ডেভলপাররা সমাধান করতে লড়াই করে।
২০২২ সালের অক্টোবরে চালু হওয়া, Overwatch 2 হল Blizzard-র ব্যাপক জনপ্রিয় মাল্টিপ্লেয়ার হিরো শ্যুটারের সিক্যুয়াল এবং প্রতিস্থাপন, নতুন গেমটি লাইভ হওয়ার কয়েক দিন আগে কোম্পানি মূল Overwatch সার্ভারগুলি বন্ধ করে দিয়েছে। Overwatch 2 লঞ্চের সময় মিশ্র পর্যালোচনা পেয়েছিল। কিছু সমালোচক মনে করেন যে নতুন গেমটি তার পূর্বসূরির অরিজিনালিটি এবং অনন্য আকর্ষণ হারিয়েছে। তবুও, গেমটির সাফল্যকে অস্বীকার করার উপায় নেই, Overwatch 2 লঞ্চের মাত্র এক সপ্তাহ পরে ৩৫ মিলিয়ন প্লেয়ারদেরকে হিট করেছে।
কী আপডেট আসবে বিস্তারিত জানানো হল –
দুর্বল PvP ম্যাচমেকিং বিটা থেকে Overwatch 2-র একটি সাধারণ সমালোচনা হয়েছে। এটি সাম্প্রতিককালে বিশেষভাবে খারাপ হয়েছে, অনেক প্লেয়ার অভিযোগ করেছেন যে তারা বিভিন্ন লেভেলের প্রতিপক্ষের সঙ্গে মিলিত হচ্ছে। Blizzard ডেভেলপাররা সমস্যাটি সমাধানের জন্য কাজ করছেন। গেম ডিরেক্টর অ্যারন কেলার এক জোড়া আপডেট ঘোষণা করেছেন যা কিছু সমস্যার সমাধান করা উচিত। লোয়ার র্যাঙ্কের খেলোয়াড়দের ম্যাচ মেকিং সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তিনি ব্যাখ্যা করেছিলেন যে এটি আরও কঠিন কারণ লোয়ার র্যাঙ্কের প্লেয়ারদের একই ব্র্যকেটের মধ্যে দক্ষতার স্তরের অনেক বিস্তৃত পরিসর রয়েছে।
অ্যারন কেলারের মতে, Overwatch 2-র ম্যাচমেকিং সফটওয়্যারের সঙ্গে একটি কনফিগারেশন সমস্যার কারণে ম্যাচগুলিতে সাম্প্রতিক বৃদ্ধি ঘটেছে। ডেভেলপমেন্ট টিম একজোড়া সংশোধনের মাধ্যমে এটিকে সংশোধন করার চেষ্টা করেছে। প্রথমটি ২৭ ফেব্রুয়ারি এবং দ্বিতীয়টি ২৮ ফেব্রুয়ারিতে মুক্তি পাবে। যদিও এটি সম্পূর্ণরূপে সমস্যার সমাধান নাও করতে পারে।
কী বললেন ইউটিউবার শন গেমস –
কেলারের টুইটের কিছুক্ষণ পরে, স্ট্রিমার এবং ইউটিউবার শন গেমস উত্তর দিয়েছিলেন এবং তথ্যের জন্য তাকে ধন্যবাদ জানিয়ে একটি ফলো-আপ প্রশ্নও করেছিল। এই কনটেন্ট নির্মাতা জানতে চেয়েছিলেন যে Blizzard এখনকার মতো শুধুমাত্র টপ ৫০০-র পরিবর্তে সমস্ত প্লেয়ারের জন্য ম্যাচমেকিং রেঞ্জকে চার বা পাঁচটি র্যাঙ্কের মধ্যে কমিয়ে আনার পরিকল্পনা করেছে কিনা। কেলার উত্তর দিয়েছিলেন যে Blizzard এটি করার চেষ্টা করছে এবং Overwatch 2-র পরবর্তী মিড-সিজন প্যাচটি চালু করার পরে তাদের হাতে আরও অনেক কিছু থাকবে।
শেষের কথা-
এখানেও কেলার লোয়ার র্যাঙ্কের প্লেয়ারদের জন্য ম্যাচ মেকিং ভারসাম্য রক্ষার অসুবিধাগুলি ব্যাখ্যা করেছিলেন। সুতরাং, যখন সিনিয়র Blizzard কর্মচারী Overwatch 2-র ম্যাচমেকিং উন্নত করার জন্য তার দলের দক্ষতার প্রতি আত্মবিশ্বাসী বলে মনে হচ্ছে, প্লেয়ারদের সমস্যাটি সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যাওয়ার আশা করা উচিত নয়। আরও গেমিং দুনিয়ার খবর এক ক্লিকেই।